Ultimate magazine theme for WordPress.

ফেসবুক পেজ ভেরিফাই করতে করনীয়

ফেসবুক পেজ ভেরিফাই করুন সহজেই, এবং জেনে নিন সহজ শর্তগুলো। ফেসবুক পেজ ভেরিফাই করতে আপনার সর্বমোট ৫ টি দিকে খেয়াল রাখতে হবে।

ভেরিফাইড ব্যাজ (যাচাইকৃত ব্যাজ) মানে ফেসবুক নিশ্চিত করেছে যে এই পেজ বা প্রোফাইলটি যে পাবলিক ফিগার বা ব্র্যান্ডের প্রতিনিধিত্ব করে, সে সত্যিকার অর্থেই সার্বক্ষনিক আপডেটেট ও উপস্থিতি।

আপনার প্রোফাইল বা পেজ ভেরিফাই করুন
আপনি আপনার প্রোফাইল বা পেজ ভেরিফাই করতে এই ফর্মটি পূরণ করতে পারেন।

ফেসবুক পেজ ভেরিফাই (ভেরিফাই ব্যাজের ফেসবুক পেজ ভেরিফাই) জন্য আবেদন করার প্রয়োজনীয় নির্দেশনা গুলো কি?

ফেসবুক পেজ এবং প্রোফাইলগুলি জনস্বার্থে আছে কিনা এবং ফেসবুকের যাচাইকরণের মানদণ্ড পূরণ করে কিনা তা নির্ধারণ করার জন্য ফেসবুক বেশ কয়েকটি বিষয় বিবেচনা করে।

ফেসবুকের সার্ভিস শর্তাবলী এবং কমিউনিটি গাইডলাইন অনুসরণ করার পাশাপাশি, পেজ এবং প্রোফাইলগুলি হতে হবে:

প্রকৃত (Authentic): একজন প্রকৃত ব্যক্তি, নিবন্ধিত ব্যবসা বা সত্তাকে প্রতিনিধিত্ব করে।

অদ্বিতীয় (Unique): শুধুমাত্র এই ব্যক্তি বা ব্যবসার একমাত্র উপস্থিতি বা এক্টিভিটি থাকবে। ভাষা-নির্দিষ্ট পেজ এবং প্রোফাইলের ব্যতিক্রম ছাড়া প্রতি ব্যক্তি বা ব্যবসার জন্য শুধুমাত্র একটি পেজ বা প্রোফাইল ভেরিফাই করা হতে পারে। ফেসবুক সাধারণ আগ্রহ পেজ এবং প্রোফাইল ভেরিফাই করে না (উদাহরণ: উরাধুরা, তোলপাড়, মিমস টাইপ পেইজ)।

সম্পূর্ণ (Complete): কমপক্ষে একটি পোস্ট সহ একটি বিভাগ, পেজ বা প্রোফাইল ফটো এবং সাম্প্রতিক কার্যকলাপ আপডেট রাখুন। সহজ কথায়, প্রতিদিন প্রোফাইল বা পেজ একটিভিটি থাকতে হবে।

উল্লেখযোগ্য (Notable): একটি/একজন সুপরিচিত, প্রায়শই অনুসন্ধান করার মতো ব্যক্তি, ব্র্যান্ড বা সত্তাকে প্রতিনিধিত্ব (রিপ্রেজেন্ট) করে। ফেসবুক একাধিক সংবাদ উত্সে বৈশিষ্ট্যযুক্ত পেজ এবং প্রোফাইল পর্যালোচনা করে এবং ফেসবুক অর্থ প্রদানের বা প্রচারমূলক সামগ্রী পর্যালোচনার উৎস হিসেবে বিবেচনা করে না।

যদি আপনার পেজ বা প্রোফাইল একটি ভেরিফাই ব্যাজের মানদণ্ড পূরণ না করে, তাহলে এটিকে খাঁটি/প্রকৃত বলে মানুষকে জানানোর অন্যান্য উপায় রয়েছে।
উদাহরণস্বরূপ বলা যায়, আপনি এটির (পেজের) সাথে একটি অফিসিয়াল ওয়েবসাইট, ইনস্টাগ্রাম প্রোফাইল বা টুইটার অ্যাকাউন্ট থেকে লিঙ্ক করতে পারেন।

সূত্রঃ হাসান নাসিম

আমাদের সাথে থাকুন নিত্য নতুন আপডেট পেতে

Comments by Facebook