Ultimate magazine theme for WordPress.

এবার লালগালিচায় সম্মান পেল রেহানা মরিয়ম নূর এর টিম

কান চলচ্চিত্র উৎসবের ৭৪তম আসরের লালগালিচায় হেঁটেছেন বাংলাদেশি ছবি রেহানা মরিয়ম নূর এর আট কলাকুশলী। কান উৎসবের অফিসিয়াল সিলেকশনের ইতিহাসে বাংলাদেশের প্রথম ছবি ‘ রেহানা মরিয়ম নূর ’ একের পর এক সম্মান পাচ্ছে। এবার আয়োজকরা লালগালিচায় এর কলাকুশলীদের বরণ করে নিলো। রেহানা মরিয়ম শুধুই একটি চলচিত্র নয়, একটি আবেগ ঝরা বাঁধন হয়ে আছে।
৯ জুলাই স্থানীয় সময় রাত ৯টা ৪০ মিনিটে পালে দে ফেস্টিভাল ভবনের সামনের চত্বরে ঝা-চকচকে গাড়িতে চড়ে আসেন ‘রেহানা মরিয়ম নূর’র টিম। গাড়ি থেকে নেমে কিছুক্ষণ লালগালিচার শুরুর প্রান্তে পাশাপাশি দাঁড়িয়ে থাকেন সবাই।
টিকিট নিয়ে ছবি দেখতে যাওয়ার সময় অনেকে লালগালিচায় হেঁটে গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরের দিকে যেতে থাকেন। কিন্তু অফিসিয়াল সিলেকশনের তারকারা এলে পুরো লালগালিচায় ফাঁকা করা হয় তাদের জন্য। ‘রেহানা মরিয়ম নূর’ ছবি পেয়েছে এই সম্মান।
রেহানা মরিয়ম নূর
মাইক্রোফোনে জানানো হয়, আঁ সার্তে রিগা বিভাগে প্রদর্শিত হয়েছে ‘রেহানা মরিয়ম নূর’। এরপর একে একে উচ্চারণ করা হয় পরিচালক আবদুল্লাহ মোহাম্মদ সাদ প্রযোজক জেরেমি চুয়া, নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু, অভিনেত্রী আজমেরী হক বাঁধন, চিত্রগ্রাহক তুহিন তামিজুল, প্রোডাকশন ডিজাইনার আলী আফজাল উজ্জল, শব্দ প্রকৌশলী শৈব তালুকদার ও কালারিস্ট চিন্ময় রয়ের নাম। সবাই হাসিমুখে আলোকচিত্রীদের দিকে তাকিয়েছেন। এরপর সিঁড়ি বেয়ে তারা ঢুকে যান গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে।
গত ৭ জুলাই পালে দে ফেস্টিভাল ভবনের সাল দুবুসি প্রেক্ষাগৃহে ‘রেহানা মরিয়ম নূর’ ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়েছে। সেদিন প্রদর্শনী শেষে দর্শকরা দাঁড়িয়ে অভিবাদন জানান সাদসহ সবাইকে। পরদিন পালে দে ফেস্টিভাল ভবনের ছাদবারান্দায় ফটোকলে পৃথিবীর বিভিন্ন দেশের আলোকচিত্রীদের সামনে দাঁড়িয়েছেন সাদ, বাঁধন, জেরেমি চুয়া এবং এহসানুল হক বাবু। আয়োজকদের অফিসিয়াল ওয়েবসাইটে তাদের তিনটি স্থিরচিত্র প্রকাশিত হয়েছে।
রেহানা মরিয়ম নূর
ফ্রান্স, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারতসহ বিশ্বের বিভিন্ন গণমাধ্যমে এখন ‘রেহানা মরিয়ম নূর’ বন্দনা চলছে। ছবিটি নিয়ে ইতিবাচক পর্যালোচনা প্রকাশিত হয়েছে। কানে আসা বিভিন্ন দেশের চলচ্চিত্র বোদ্ধারা ইত্তেফাকের কাছে তাদের ভালোলাগার কথা জানিয়েছেন। রেহানা চরিত্রে আজমেরী হক বাঁধনের অভিনয় এবং পরিচালক সাদের গুনগান গেয়েছেন তারা।
আরও বিনোদন সংবাদ পেতে (Facebook.com/tolpaarBD) আমাদের সাথেই থাকুন

Comments by Facebook